বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

অনন্য রেকর্ড গড়ল ২০২৩ বিশ্বকাপ

অনন্য রেকর্ড গড়ল ২০২৩ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক :
মাঠের লড়াই শেষে ২০২৩ বিশ্বকাপ নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। পাওয়ার আনন্দ, না পাওয়ার হতাশা, ব্যক্তিগত অর্জন, আফগান রূপকথা; অনেক কিছুই দেখেছে ক্রিকেটভক্তরা। এবার আইসিসি প্রকাশ করেছে বিশ্বকাপ হিসেবে ২০২৩ এর আসরের রেকর্ডসমূহ। আজ মঙ্গলবার (২১ নভেম্বর) নিজেদের ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়গুলো প্রকাশ করে আইসিসি।

ভারতে ক্রিকেট উন্মাদনা কেমন, সেটি কারও অজানা নয়। সেই উন্মাদনার প্রকাশই ঘটেছে পুরো আসরে। বিশ্বকাপের ইতিহাসে মাঠে বসে সবচেয়ে বেশি দর্শক খেলা দেখেছে এবার। সংখ্যাটা ১২ লাখ ৫০ হাজার ৩০৭। এর আগে সর্বোচ্চ সংখ্যক দর্শক মাঠে বসে খেলা দেখেছিল ২০১৫ বিশ্বকাপে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় সে আসরে এই সংখ্যা ছিল ১০ লাখ ১৬ হাজার ৪২০।

এছাড়া, ছক্কার রেকর্ডও গড়েছে এবারের বিশ্বকাপ। সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ছক্কা হয়েছে ৬৪৪টি। এখানেও দ্বিতীয় স্থানে ২০১৫ বিশ্বকাপ। সেবার ছয় হয়েছিল ৪৬৩টি। এক বিশ্বকাপে সবচেয়ে বেশি সেঞ্চুরিও হয়েছে ভারতে অনুষ্ঠেয় এবারের আসরে।

৪০টি শতক দেখেছে ক্রিকেট ভক্তরা। এখানেও যথারীতি দুইয়ে ২০১৫ বিশ্বকাপ। ২০১৫ বিশ্বকাপে সেঞ্চুরি হয়েছিল ৩৮টি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech